» করোনায় আক্রান্তের ৭৩ শতাংশই ঢাকা বিভাগের

প্রকাশিত: ২২. এপ্রিল. ২০২০ | বুধবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।    প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত মোট আক্রান্তের ৭৩ শতাংশ ঢাকা বিভাগের বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। আজ বুধবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান তিনি।

ঢাকা বিভাগে আক্রান্তদের সংখ্যা বেশি জানিয়ে নাসিমা সুলতানা বলেন, ‘ঢাকা ডিভিশনের মধ্যে বেশি। ঢাকা ডিভিশনের মধ্যে চারটি জেলায় যেমন, প্রথমত আছে নারায়ণগঞ্জ। নারায়ণগঞ্জের মোট আক্রান্তের সংখ্যা হলো ৪৯৯ জন। যার মধ্যে সিটি করপোরেশনেই আছে ৩৬৪ জন। নারায়ণগঞ্জে এখন পর্যন্ত ৩৫ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ১৬ জন।’

‘নারায়ণগঞ্জের পরবর্তী জেলা হলো গাজীপুর, তারপর কিশোরগঞ্জ এবং নরসিংদী। ঢাকা ডিভিশনেই আমাদের প্রায় ৭২-৭৩ শতাংশ করোনা আক্রান্ত রোগী ঢাকা ডিভিশনের মধ্যে। এটা অর্ধেক-অর্ধেক প্রায় ঢাকা সিটি এবং অন্যান্য জেলা, যে জেলাগুলো আমি উল্লেখ করলাম নারায়ণগঞ্জ, গাজীপুর, কিশোরগঞ্জ এবং নরসিংদীর মধ্যে।’

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৯০ জন এবং মারা গেছে ১০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৭৭২ এবং মৃত্যু ১২০।

এর আগে গতকাল মঙ্গলবার করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে শনাক্ত করা হয় ৪৩৪ জন।

উল্লেখ, দেশে নভেল করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।