» করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সংক্রমণ ঠেকাতে আরও ১১ দিন ছুটি

প্রকাশিত: ০৪. মে. ২০২০ | সোমবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। সারা দেশে চলমান মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সংক্রমণ ঠেকাতে আরও ১১ দিন ছুটি বাড়িয়েছে সরকার। আগামীকাল ৬ মে থেকে এ ছুটি চলবে ১৬ মে পর্যন্ত। এ নিয়ে টানা ষষ্ঠ দফায় ছুটি বাড়ানো হলো।

সোমবার (৪ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ষষ্ঠ দফায় ছুটি বাড়িয়ে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

তবে জরুরি সেবা দেয়া বিভাগ ও দফতরগুলোকে এই ছুটির আওতামুক্ত রাখা হয়েছে।

গত ৮ মার্চ দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপরই শুরুতে দেশের স্কুল-কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথম দফায় সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরপর আরও ৪ দফায় বাড়ে এ ছুটি। পঞ্চম দফায় ছুটি বাড়ানো হয়েছিল ৫ মে পর্যন্ত।

এদিকে সোমবার জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৭ মে থেকে ১৪ মে পযন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আগামীকাল ৬ মে বুদ্ধ পূর্ণিমার ছুটি এবং ১৫ ও ১৬ মে যুক্ত হবে সাপ্তাহিক ছুটি।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়। প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। এরপর মার্চ মাসে আক্রান্ত ও মৃত্যু নাগালের মধ্যে থাকলেও এপ্রিলের শুরু থেকেই প্রতিদিন ব্যাপক হারে বাড়তে থাকে সংক্রমণ। গোটা দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এখন পর্যন্ত মোট ১০ হাজার ১৪৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৮২ জন, সুস্থ হয়েছেন ১২০৯ জন। এর মধ্যে সবশেষ ২৪ ঘণ্টায়ই আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন।