এই মাত্র পাওয়া:

» উন্নয়নের লক্ষ্যে সাংবাদিকদের ঐক্যের বিকল্প নাই: সৈয়দ আবু হোসেন বাবলা এমপি

প্রকাশিত: ২০. নভেম্বর. ২০২১ | শনিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম : ঢাকা-৪ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন উন্নয়নের লক্ষ্যে সাংবাদিকদের ঐক্যের বিকল্প নাই। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনীতির পাশাপাশি সাংবাদিকতার সাথেও জড়িত ছিলেন। তার সুযোগ্য কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাংবাদিক বান্ধব একজন রাষ্ট্রপ্রধান। সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, দেশের উন্নয়ন ও অপরাধমুক্ত সমাজ গড়তে ঐক্যবদ্ধ সাংবাদিক সমাজ দরকার। তিনি শনিবার বিকেলে তার নির্বাচনী এলাকার ব্যক্তিগত কার্যালয়ে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও)’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
এফবিজেও’র চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূইয়ার সভাপতিত্বে ও সাংবাদিক সুজন দে এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এফবিজেওর স্থায়ী পরিষদের সদস্য মোঃ নজরুল ইসলাম চৌধুরী, মহাসচিব মোঃ শামছুল আলম। আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান লুৎফুন নাহার রিক্তা, যুগ্ম মহাসচিব সৈয়দ ওমর ফারুক, কোষাধ্যক্ষ আব্দুল বাতেন সরকার, সাংগঠনিক সচিব মোঃ মনির হোসেন, প্রচার ও প্রকাশনা সচিব মোঃ শাফিউর রহমান কাজী, সহ-দপ্তর সচিব উর্মী রহমান, সাংবাদিক কল্যাণ সচিব মাজহারুল ইসলাম খোকন, ধর্ম বিষয়ক সচিব মোঃ আবু ইউসুফ, যুব ও ক্রীড়া বিষয়ক সচিব মোঃ রানা আহমেদ, মহিলা বিষয়ক সচিব মুনা আক্তার মুনিয়া, কার্যকরী সদস্য আব্দুল কাদের। মতবিনিময় সভায় ফেডারেশনের অন্তর্ভূক্ত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে এফবিজেও’র চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূইয়া বলেন, সারাদেশে সাংবাদিকদের ঐক্যবদ্ধ করে তৃণমূল গণমাধ্যম কর্মীদের অধিকার প্রতিষ্ঠা, প্রশিক্ষণ ও পেশাগত মানোন্নয়নে এফবিজেও অগ্রণী ভূমিকা পালন করবে।
মতবিনিময় সভায় এফবিজেও’র ৮ দফা দাবি প্রধান অতিথিকে অবহিত করা হলে তিনি বিষয়টি মহান জাতীয় সংসদে উপস্থাপন করবেন বলে সংগঠনের নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন।

Facebook Pagelike Widget