» ইসলামী মূলবোধ ধারণ না করলে অনাচার চলতেই থাকবে : ড. মোশাররফ

প্রকাশিত: ০৫. মার্চ. ২০২০ | বৃহস্পতিবার

 

নুরুল ইসলাম , জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম ।।
ইসলামী ঐক্যজোটের কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির ভাষনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন- দেশ এমন একটি ক্লান্তিকাল অতিক্রম করছে যেখানে ধর্মীয় চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক চেতনা ধুলিস্যাত হয়ে গেছে। বিশ্বনবী সঃ যে শান্তির বানী নিয়ে এসেছিলেন সেই আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার যুগে তখন তিনি সকল মানবিক মূল্যবোধ সমূহকে প্রতিষ্ঠিত করেছিলেন। গণতন্ত্র হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কিন্তু ২০১৪ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর রাতে হয়েছিল। কারণ তারা বুঝতে পেরেছিল জনগণকে ভোট দিবার সুযোগ দিলে তাদের ভরাডুবি হবে। তাই তারা জনগণকে অংশগ্রহণ করতে দেয়নি। গণতন্ত্র হচ্ছে অব দ্যা পিপল, বাই দ্যা পিপল ফর দ্যা পিপল কিন্তু বতমান সরকারের গণতন্ত্র হচ্ছে অব হাসিনা, বাই হাসিনা, ফর হাসিনা। এজন্যই সুবিধাভোগী লুটেরাদের সরকার প্রতিষ্ঠা হয়েছে এবং তারা যা ইচ্ছা তাই করে যাচ্ছে। হাজার হাজার কোটি টাকা লুট ও পাচার হচ্ছে। তাদের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দূর্নীতির দায়ে বহিস্কৃত হচ্ছে। তিনি আরো বলেন ইসলামী মূল্যবোধ ধারণ করতে না পারলে অনাচার চলতেই থাকবে। কারণ ধর্মীয় মূল্যবোধই মানবাধিকারের শিক্ষা দেয়। আজ ভারতের মুসলমানদের মানবাধিকার লঙ্গনের কারণে সেখানে আগুন জ্বলছে। বিশ্বের সকল ইসলামী শক্তিকে ঐক্যবদ্ধ্ হয়ে সকল বাতিলকে প্রতিহত করতে হবে।

সভাপতির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুর রকীব এডভোকেট সভাপতির ভাষনে বলেন, বাংলাদেশের মানুষের দুর্ভোগ ও ভারতের মুসলমানদের নিরাপত্তা রক্ষায় ঐক্যের বিকল্প নেই। তিনি গণতন্ত্রের প্রতিষ্ঠার স্বাথে’ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান। জোটের মহাসচিব অধ্যাপক মাওঃ আব্দুল করিমের স্বাগত বক্তব্যের মাধ্যমে ও মাওলানা মোঃ ইলিয়াস আতহারীর পরিচালনায় বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা মাওঃ শওকত আমীন, অধ্যাপক মাওঃ ইলিয়াস মাহমুদ, শাহ আলম চৌধুরী, পীরজাদা সৈয়দ মোঃ আহসান, মাওঃ আনোয়ার হোসেন আনছারী, মাওঃ অধ্যাপক আবুল কাশেম, মাওঃ আনম রহিম উল্লাহ, মাওঃ শেখ মোঃ ইসমাইল, ইঞ্জিঃ শামছুল হক, মুফতি আঃ করিম হক্কানী, মাওঃ ইলিয়াছ বিন বিয়াছত, সিদ্দিকুর রহমান বিকম, সুলতানুল ইসলাম, মাওঃ রফিকুল ইসলাম, মাওঃ আব্দুর রহমান প্রমুখ।

ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দ বলেছেন, এদেশ মাওলানা ভাসানী, শেরেবাংলা ফজলুল হক, সোহরাওয়ার্দী, শেখ মুজিব, শহীদ জিয়াসহ মহান নেতৃবৃন্দের গড়া অসাম্প্রদায়িক বাংলাদেশ —–সকল ধমা’বলম্বির সম্প্রীতিপূণ’: সহাবস্থানের দেশ । কোনো কূখ্যত ধমা’ন্ধ উগ্র সাম্প্রদায়িক গণহত্যাকারী সন্ত্রাসী অসাম্প্রদায়িক বাংলাদেশের অতিথি হতে পারে‌ না । স্বাধীনতা,স্বাব’ভৌমত্ব ও ধর্মের অতন্দ্র প্রহরী দেশ প্রেমিক জনতা ধমা’ন্ধ সাম্প্রদায়িক চক্রকে ঘৃণা করে । নেতৃবৃন্দ ঐক্যবদ্বভাবে সাম্প্রদায়িক খুনীর আগমন প্রতিহত করার আহবান জানিয়েছেন।