» আর্ট শিল্পের লক্ষাধিক শ্রমিক ও ব্যবসায়ীদের জন্য প্রধানমন্ত্রীর সহায়তা কামনা :তৃণমূল কমার্শিয়াল আর্টিস্ট এসোসিয়েশন

প্রকাশিত: ১০. মে. ২০২০ | রবিবার

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল কমার্শিয়াল আর্টিস্ট এসোসিয়েশনের উদ্যোগে আর্ট শিল্পের কর্মজীবী শ্রমিক ও ব্যবসায়ীদের আর্থিক সহায়তা প্রদানের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে মোঃ আব্দুল আলিম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রবীণ কমার্শিয়াল আর্টিস্ট মোঃ মোশাররফ হোসেন, মোঃ আউয়াল, মোঃ কামাল হোসেন, মোঃ মানিক, মোঃ বাচ্চু, মোঃ রাজু, মোঃ মাসুদ, মোঃ সোহেল, মোঃ বুলবুল আহমেদ। উপস্থিত ছিলেন আর্টশিল্পের ঢাকা জেলার ব্যবসায়ী ও শ্রমিক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, আর্ট শিল্পের ঢাকাসহ সমগ্র বাংলাদেশে লক্ষাধিক কমার্শিয়াল আর্টিস্ট করোনাভাইরাস ও লকডাউনের কারণে ঘরবন্ধী কর্মহীন? আমরা নিরবে মানবেতনরত জীবন-যাপন করছি। সাংবাদিক ভাইয়েরা অবগত আছেন যে, ডিজিটাল প্রযুক্তি ও ঢাকাসহ বিভিন্ন জেলায় ব্যানার ফেষ্টুন ও দেয়াল লেখন সিটি কর্পোরেশন কর্তৃক আইন অনুযায়ী বন্ধ ঘোষণা ও দোকান ভাড়া এবং নৃত্যপ্রয়োজনীয় চাহিদা বাড়ার ফলে আর্ট শিল্পের আর্টিস্ট শ্রমিক ও ব্যবসায়ী পূর্বের ঐতিহ্য হারিয়ে মানবেতর জীবন-যাপন করছে।

তাই সাংবাদিক ভাই ও বোনদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন আমাদের আর্ট শিল্পকে রক্ষায় দেশের ক্লান্তিলগ্নে লক্ষাধিক আর্টিস্ট পরিবারকে দ্রুত আর্থিক সহযোগিতা ও সরকার ঘোষিত প্রণোদনার আওতায় এনে অবিলম্বে আর্ট শিল্পকে বাঁচানোর আকুল আবেদন করছি। সেইসাথে ঢাকাসহ সমগ্র বাংলাদেশে কমার্শিয়াল আর্টিস্টদের পূর্বের কর্ম পরিবেশ তৈরীর জন্য বিশেষভাবে অনুরোধ করছি।