এই মাত্র পাওয়া:

» আমার কাউকে প্রয়োজন নাই

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০২১ | বুধবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

।।  সায়মা শাহনাজ পিংকি  ।।

কিছু মানুষ বলছে এখন তার আর কাউকে প্রয়োজন নাই মানে সে আগে থেকে এমন ছিলো এমনটা নয়,,এরা হারাতে হারাতে এখন এখন আর পাওয়া কেও বিশ্বাস করে না, তাই বলে আমার আর কাউকে প্রয়োজন নাই,,,।

আমার কাউকে প্রয়োজন নাই,,
আমি একা দিব্যি ভালো থাকতে পারি,,,আমার একাকিত্ব আমি একাই উপভোগ করি,,আমার নিস্তব্ধতা আমার ভালো থাকার কারণ,,।

আমার মন খারাপ হয় না,,
আমি যতটুকু সময় পাই,নিজেকে সংশোধন করে চলি,,,নিজের ভুল গুলো শুধরে ফেলার চেষ্টায় মেতে থাকি,,নিজেকে এখন নিজের ভিতর আবদ্ধ করে রাখি,,।

এই টাইপ মানুষগুলোর সাথে তর্কে যাবেন না,,,কারণ এরা অনেক ঘাতপ্রতি এড়িয়ে আজ উঠে দাঁড়িয়েছে,নিজেকে ভেঙে টুকরো টুকরো করে আবার জুড়ে নিয়েছে,, এরা হারাতে হারাতে আজ নিঃস্ব হয়ে গেছে,,।

আপনার কি ধারনা এরা প্রথম থেকে এমন,,,
কখনো না,এরাও জীবনে বহুবার খারাপ পরিস্থিতির সম্মুখীন হয়েছে,,এদের বহু মানুষ ঠকিয়েছে,,এরাও প্রতারণার শিখার হয়েছে,, খুব ভালোবাসার বিনিময়ে আঘাত অপমান অবহেলা আর উপেক্ষা পেয়েছে,,।

কেউ বন্ধু হয়ে কেউ বা কাছের মানুষ,, শুধু ঠকায়নি ভেঙে গুড়িয়ে দিয়েছে সব শেষে ছেড়ে চলে গেছে,,শুধু ছেড়ে যায়নি সাথে তার সব কিছু কেঁড়ে নিয়ে গেছে,, পথের ভিক্ষারির মতো আকুত করেও সেদিন নিজের ব্যর্থতা ঠেকাতে পারেনি,,,।

ভীষণ ভাবে কাঁদিয়েছে,,ভীষণ যন্ত্রণার মধ্যে রেখে
এদেরকে মাঝ রাস্তায় ফেলে রেখে গেছে,যেখান থেকে ফিরতে কষ্ট হলেও তারা ফিরে এসেছে,,তাই তারা আর ফিরতে চায় না পুরোনো ঠিকানায়,, এখন দিব্যি থাকতে পারে সব ভুলে,,।

কারণ  এদের নিজের প্রতি বিশ্বাস আর উদ্যম সাহসিকতা এদের বাঁচিয়ে রেখেছে,,হয়তো ভেঙে পরছে কিন্তু অসহায় হয়ে পরেনি,,হয়তো হেরে গেছে তবে থেমে থাকেনি,,মন খারাপ হলে এরা কারো কাছে যায় না,অযথা কারো কথায় কান দেয় না,,,নিজের কাছে থাকে নিজের মন খারাপ নিজের মতো করে ভালো করতে জানে,আর নয়তো চুপ করে থাকে,,।

নিজের কষ্ট গুলো নিজের মধ্যেই রাখে,কারণ নিজের কষ্ট ব্যাখ্যা করে কি হবে,, এসব মানুষকে এক প্রকার শক্ত মানুষও বলা যায়,,কারণ শক্ত মানুষ না হলে এত কিছু সহ্য করে আজ বেঁচে থাকতো না,,এত যন্ত্রণার পরেও ঠাই হয়ে দাঁড়িয়ে থাকতে পারতো না,,এদের হাসি দেখে আপনি অবাক হয়ে যাবেন,,
এদের মতো নিখুঁত হাসি আপনিও হাসতে পারবেন না,এদের দেখে কখনো মনে হবে  না ভিতরে ভেঙে টুকরো টুকরো হওয়া একটা মানুষ আছে,,।

এসব মানুষ সবচেয়ে সুখী মানুষের তালিকায় পড়ে।
এরা নিজের মাঝেই শ্রেষ্ঠ ও সুন্দর,,এরা এখন আর সেই ছোট্ট ছোট্ট বিষয়ে মন খারাপ করে না,,, অনেক বড় বড় কষ্টও এদের চোখে পানি ঝড়াতে পারে না,সমস্যা আসলে হাসি মুখে সমাধান খুঁজে বের করে,, এখন আর ভেঙে পড়ে না,,,,।

লেখক পরিচিতঃ সায়মা শাহনাজ পিংকি
প্রেসিডেন্ট, জাতীয় মহিলাপার্টি, পঞ্চগড়।
প্রেসিডেন্ট, মার্সেল শোরুম এক্সক্লুসিভ, চরফ্যাশন, ভোলা।

Facebook Pagelike Widget