» আবারো জুটি বাঁধলেন ফকির হযরত শাহ্ ও প্লাবন কোরেশী

প্রকাশিত: ২১. সেপ্টেম্বর. ২০২০ | সোমবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

এসএম সোহেলঃ

আবারো প্রতিভাবান গীতিকার ফকির হযরত শাহ’র কথায় কন্ঠ দিলেন গানচাষী খ্যাত প্লাবন কোরেশী। চমৎকার গানটির শিরোনাম “অসীমের কল্পনা”।

গানটির সুর করেছেন প্লাবন কোরেশী নিজেই ও সংগীত আয়োজন করেছেন সময়ের ব্যস্ততম সঙ্গীত পরিচালক মহিদুল হাসান মন।

ভিন্ন ধারার লেখনীর কারনে খুব অল্প সময়ে ফকির হযরত শাহ্ সর্বমহলে প্রশংসা কুড়িয়েছেন। ইতিমধ্যে এই গীতিকারের লিখা বেশ কয়েকটি গান জনপ্রিয় কণ্ঠশিল্পীদের কন্ঠে প্রকাশিত হয়েছে,যেখানে নিজের শক্ত অবস্থান জানান দিয়েছেন এই গীতিকবি।

এ বিষয়ে জানতে চাইলে ফকির হযরত শাহ্ বলেন, আমি মুলত ফোক গান পছন্দ করি, কারণ এখানে মাটি ও মানুষের ঘ্রাণ রয়েছে। যেখানে সুফিবাদ, বাউলবাদ, বৈষ্ণববাদ,সাধু শাস্ত্র সহ বিভিন্ন ধর্মীয় দর্শন এই সকল মাটির গানে লুকিয়ে আছে। বাঙালির আদী ইতিহাস ঐতিহ্য এখনো এই ফোকের সাথেই মিশে আছে। যদিও কমার্শিয়াল জায়গায় এখানে তেমন গোড়ার কিছু তুলে ধরার সুযোগ থাকেনা। তবে আমি আমার জায়গা থেকে যতটুকুই সুযোগ পাই সেখানে আমার নিজস্বতার ছাপ রাখার চেষ্টা করি।

তিনি আরো বলেন সবার দোয়া ও ভালোবাসা পেলে সামনে আরও ভালো কিছু করার চেষ্টা থাকবে ইনশাআল্লাহ।

জানতে চাইলে সুরশ্রষ্ঠা গানচাষি খ্যাত প্লাবন কোরেশী বলেন, ফকির হযরত শাহ্ আমার হাত ধরেই গীতিকার হিসেবে সঙ্গীতের ভুবনে পদার্পণ করেছেন, এখনো তাকে পাশে রেখে আমরা উৎসাহ অনুপ্রেরণা যুগিয়ে সামনের দিকে নিয়ে যাচ্ছি।এছাড়া নতুনদের মাঝে তিনি তার শক্ত অবস্থান ইতিমধ্যেই জানান দিয়েছেন। আমি নিজে লিখি,সুর করি ও গাই এই অভিজ্ঞতার জায়গা থেকে আমার কাছে “অসীমের কল্পনা” গানটি একদমই অন্যরকম লেগেছে। ভিউয়ের মানদণ্ডে নয় বেঁচে থাকার মানদণ্ডে আমি গানটি গেয়েছি এবং সামনে আরও ফকির হযরত শাহ্’র লিখা গান গাইবো বলে মুখিয়ে আছি।

উল্লেখ্যএই জুটির প্রথম গান ছিলো “ভালবাসার নাম নেবো না মুখে” সেটি সুর ও কন্ঠে ছিলেন প্লাবন কোরেশী,সংগীতায়োজনে রিয়েল আশিক, এবং দ্বিতীয় গান ছিলো, “ভাঙা মন” সেটির কথা ও সুর ফকির হযরত শাহ্ এবং কন্ঠ দিয়ে ছিলেন প্লাবন কোরেশী,সংগীতায়োজন করেছেন শামীম আশিক।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৬ বার

[hupso]
Facebook Pagelike Widget