» আদমদীঘির সান্তাহারে দীর্ঘ ১৫ বছর পর আলোর মুখ দেখলো সান্তাহার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল

প্রকাশিত: ০৪. মে. ২০২০ | সোমবার

 

মোঃ রাহুল পারভেজ,আদমদীঘি প্রতিনিধিঃ

বগুড়ার আদমদীঘিতে দীর্ঘ ১৫ বছর পর অবশেষে আলোর মুখ দেখলো সান্তাহার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। আজ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে সান্তাহার পৌর শহর রথবাড়ি এলাকায় হাসপাতালটি সংস্কারের জন্য
৩ কোটি ১৩ লক্ষ ৭৯ হাজার ২৮৩ টাকা ব্যায়ে উদ্বোধন করেন বগুড়া জেলার সুপারটেন ইঞ্জিনিয়ার মীর মোঃ আব্দুল হান্নান। আগামী জুন- জুলাই ২০২১ সালের মধ্যে কাজ সম্পন্ন হবে।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অশতোষ কর্মকার, সহকারী ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, মোঃ মাহিন, আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ্ দেওয়ান, ঠিকাদার ফারুক হোসেন প্রমূখ।

আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো একটি হাসপাতাল নির্মাণ করা। এই দাবির প্রেক্ষিতে ২০০৫ সালে সি.এম.এম.ইউ এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় তিন কোটি ৩৩ লাখ ১২ হাজার টাকা ব্যয়ে সান্তাহার শহরের রথবাড়ি এলাকায় ২০ শয্যার একটি হাসপাতাল নির্মাণ কাজ শুরু হয়। এই হাসপাতালটির প্রায় ৮০ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর হঠাৎ বাঁকি অংশের কাজ বন্ধ হয়ে যায়। এমতাবস্থায় ২০০৬ সালের ২২ অক্টোবর আনুষ্ঠানিকভাবে হাসপাতালটি উদ্বোধন করা হয়। তারপর থেকে প্রায় ১৫ বছর পেরিয়ে গেলেও এ হাসাপাতালটি চালু হয়নি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ্ দেওয়ান বলেন, হাসপাতালে কাজ সম্পন্ন হলে স্থানীয়দের চিকিৎসার জন্য সুবিধা হবে। এখান থেকে তারা চিকিৎসা সেবা পাবে।