» আইনমন্ত্রীর মায়ের মৃত্যুতে সুপ্রিমকোর্ট বার-এর শোক

প্রকাশিত: ১৮. এপ্রিল. ২০২০ | শনিবার

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম    :
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের মা এবং প্রখ্যাত আইনজীবী এডভোকেট সিরাজুল হকের সহধর্মিণী জাহানারা হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি (সুপ্রিমকোর্ট বার)।

৮৫ বছর বয়সে শুক্রবার দিবাগত রাতে রাজধানীর একটি হাসপাতালে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি।
এক শোকবার্তায় সুপ্রিমকোর্ট বার এর সভাপতি সিনিয়র এডভোকেট এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, আইনমন্ত্রী আনিসুল হক এমপি’র মাতা এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও বঙ্গবন্ধু হত্যা মামলার প্রধান আইনজীবী মরহুম সিরাজুল হকের স্ত্রী মুক্তিযোদ্ধা মিসেস জাহানারা হক এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সুপ্রিমকোর্ট বার । বার নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
আজ শনিবার বাদ জোহর সীমিত পরিসরে বনানীর ১১ নম্বর রোড সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জামে মসজিদে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়। জাহানারা হক দীর্ঘদিন ধরে হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।
এছাড়াও তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন।
গত তিন বছরে আইনমন্ত্রী আনিসুল হক তার মা, ভাই ও বোনকে হারালেন। এর আগে ২০০২ সালের ২৮ অক্টোবর মারা যান তার বাবা ও বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর এডভোকেট সিরাজুল হক। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, জাতীয় সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু হত্যা মামলার চিফ প্রসিকিউটর ছিলেন। ১৯৯১ সালের ২ জানুয়ারি এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন আইনমন্ত্রীর স্ত্রী নূর আমাতুল্লাহ্ রিনা।