» অ্যাম্বুলেন্স ভাঙচুর, ২০০ জনকে আসামি করে মামলা

প্রকাশিত: ২৬. এপ্রিল. ২০২২ | মঙ্গলবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। রাজধানীর নিউমার্কেট এলাকার শিক্ষার্থী ও দোকানিদের মধ্যে সংঘর্ষের সময় অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় একটি মামলা হয়েছে।

ওই অ্যাম্বুলেন্সের মালিক মো. সুজন শনিবার রাতে নিউমার্কেট থানায় মামলাটি করেন। মামলায় অজ্ঞাতপরিচয় ২০০ জনকে আসামি করা হয়েছে।

নিউমার্কেট থানার ওসি স ম কাইয়ুম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলায় অজ্ঞাতপরিচয় ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।

গত ১৮ এপ্রিল ইফতারের টেবিল বসানো নিয়ে নিউমার্কেটের দুই দোকানের কর্মীদের দ্বন্দ্বের পর এক পক্ষ ঢাকা কলেজ ছাত্রাবাস থেকে ছাত্রলীগের কয়েক কর্মীকে ডেকে আনে। তারা গিয়ে মারধরের শিকার হওয়ার পর ছাত্রাবাসে ফিরে আরও শিক্ষার্থীদের নিয়ে সোমবার মধ্যরাতে নিউমার্কেটে হামলা চালাতে গেলে বাঁধে সংঘর্ষ।

এর ধারাবাহিকতায় পরদিনও দিনভর দফায় দফায় সংঘর্ষ চলে। এতে ৫০ জনের বেশি মানুষ আহত হন। সে সময় আহত একজনকে সরিয়ে নিতে গিয়ে নুরজাহান মার্কেটের সামনের সড়কে ভাঙচুরের শিকার হয় একটি অ্যাম্বুলেন্স।

সংঘর্ষে নাহিদ ও মোরসালিন নামে দুজনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় এর আগে কয়েকটি মামলায় দেড় সহস্রাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

সংঘর্ষের মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন ছাড়া আর কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ১০ হেলমেটধারী হামলাকারীকে শনাক্ত করা গেলেও তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।